গীতিকবিতা ৭১
- আযাহা সুলতান - রৌজা ০৮-০৫-২০২৪

৭১
মন রে
বলছি—শোনো তা হলে—
বোকা হয়ো না তুমি।
তোমারে
ভুলিয়ে রাখুক সকলে—
ভুলো না বন্ধুরে তুমি॥

যত হয়েছে সংসার আপন
কাজে এসেছে কার—কখন
লেনদেন বাড়িয়ে ফিরছে শূন্যে
জগৎ হয়নি কারও ঠিকানা দামী—
বোকা হয়ো না তুমি॥

অমনে
যেতে হবে—রেখো স্মরণে—
কাজে আসবে না কোনোটি।
জীবনে
করেছ কী সঙ্গী পাবে তানে—
জমা রইবে কামাই এতটি॥

মানুষ হয়ে এলেও সবাই
মানুষ বনা সকলের দায়
হতে পারো তো মানুষের মতো মানুষ
তবেই তুমি সফল—একমাত্র নামী—
বোকা হয়ো না তুমি॥
৭ আশ্বিন, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।