গীতিকবিতা ১০২
- আযাহা সুলতান - রৌজা ০৮-০৫-২০২৪

১০২
তোমার ভালোবাসা ছাড়া আছে কী
জীবনে
কিছুই খুঁজে পাই নে মনে মনে।
তোমার প্রেমের কূলহারা—অকূল
সাগরে
ভেসে যেতে চায় মন বারেবারে॥

বন্ধু আমারে ভাসাও তোমার অপার
ভালোবাসায়
এ মন তোমার প্রেমে যাক-না হারায়
আমি ডুবতে চাই সীমানা হারিয়ে
অসীমে—
তোমার প্রেমের কূলহারা—অকূল
সাগরে॥

আমি তো এখন আর আমার মধ্যেই
নেই
একেমন আশেক আমে বানালে তোমে।
তোমারে কোথায় গেলে পাই—কও-না
কেমনে
আমার তো কাটে না দিন তুমি বিনে॥

তুমি তুমি তুমি জপের জপছি মালা
হরদম
আমার একূল-ওকূল দুকূলের প্রিয়তম
আমি কি পাব না তোমাকে চাহার এ
সসীমে
তোমার ভালোবাসা ছাড়া আছে কী
জীবনে॥
২ চৈত্র, ১৪২৬—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।