গীতিকবিতা ১২১
- আযাহা সুলতান - রৌজা ০৮-০৫-২০২৪

১২১
জীবনে একবিন্দু সুখ
উপলব্ধি করতে পারিনি!
তবু আমি সুখে আছি।
সুখ যদিওবা আমাকে
আপন বলেই মানেনি
কী—শান্তিও নেই কাছাকাছি?
তবু আমি সুখে আছি॥

‘সুখচে তবে শান্তি ভালো’
‘জীবন হলো সাদাকালো
এই আলো এই আঁধার
প্রহর কিছুটা আঁধার বেশি’
তবু আমি সুখে আছি॥

সুখের রাজ্য গড়ে যদি
ভোগী অশান্তির অসুখে!
ওই সুখের সুখ কোথা।
কুঁড়ের ঘরে যদি হয়
আরামের ঘুম নিশ্চিন্তে
এরচেয়ে বড় সুখ কোনটা?
ওই সুখের সুখ কোথা॥

‘স্বাস্থ্য সকল সুখের মূল’
‘অর্থকড়ি সবকিছুর কূল
অর্থ ছাড়া জীবন অচল
পুণ্য কামাইয়েও লাগে কড়ি’
তবু আমি সুখে আছি॥
১১ অগ্রহায়ণ, ১৪২৭—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।