নীল আকাশে মুক্ত পায়রা
- সিবগাতুর রহমান ১০-০৫-২০২৪

ওরে আমার মনের সুখ আনন্দ
করে দিস মোরে ক্ষমা
আজকে তোদেরে চাঁদের কাছে
রাখছি আমি জমা।

দুঃখ ব্যথারা বড় অসহায় তাই
রাখছি নিজের কাছে
আমি ছাড়া বল তাহাদের আর
কেইবা জগতে আছে?

ওরা না থাকলে তোদের আশা
করবে কে আর বল
তাইতো তোদের বাঁচিয়ে রাখতে
আমার এমনই ছল।

ওরা আছে বলেই এই পৃথিবীতে
তোরা যে এতটা দামি
তাইতো তোদের আশায় আজও
পুষছি ওদেরে আমি।

আমিও মানুষ আমারতো আছে
সাধ্যের সীমানা
সবাইকে আর একই সাথে আমি
বইতে পারছি না!

জানি তোদেরে আর কোনদিনও
পাবো না আমি ফিরে
তোরা থাকিস মুক্ত পায়রা হয়ে
নীল আকাশটা ঘিরে।

থাকবো আমরা পাশাপাশি ছিল
সাত জনমের চাওয়া
ওই দূর গগনে দেখিবো তোদেরে
এটাই পরম পাওয়া।
*****

রচনা কালঃ ২ জুন ২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১১-০৬-২০২৩ ১৫:২৪ মিঃ

মাশাআল্লাহ অসাধারণ হয়েছে।।