গীতিকবিতা ৩৫
- আযাহা সুলতান - শঙ্খবীণা ০৯-০৫-২০২৪

৩৫
যত দুঃখ যত কষ্ট
এ এক জীবনেই দিলে তুমি
তবু আনন্দ তবু খুশি
দুঃখেই তো সব মহৎ কর্মী।
আকাশে যাকে দিলে স্থান
হয়তো রাখলে না তার ভালো অবস্থান
দুখীর সাথে তুমি আছ
তাইত দুঃখে এত সন্তুষ্ট আমি॥

নাও নাও সব কেড়ে নাও
আর কিছু যা আছে বাকি
জীবনের সবই গোলমেলে
বাকিতে আর কেন রাখবে ফাঁকি।
আমার নিঃস্বতে তোমার আনন্দ
তা হলে বলো না আমাকে আমি মন্দ
এত দরদ সহ্য করে কেন
দেবে তকমা—মানুষ আমি অধর্মী॥
১৭ জ্যৈষ্ঠ, ১৪৩০—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।