গীতিকবিতা ৩৬
- আযাহা সুলতান - শঙ্খবীণা ০৯-০৫-২০২৪

৩৬
চলে যেতে বলছ—চলে যাব
থাকব না আর এই শহরে
এই শহর কেন তবে আর
চলে যাব এ পৃথিবীও ছেড়ে॥

কিন্তু বলছি হে শুনে রেখো
আফসোস হবে পদেপদে দেখো
যেসুখের লাগি তাড়িয়ে দিচ্ছ
সেসুখ তাড়না করবে তোমারে॥

পাশে আছি তো এখন বুঝছ না
জেনেও জানছ না মনের কথা
হারিয়ে যাব একদিন চিরতরে
তখন ইয়াদ করবে একথা॥

চেয়ে থাকবে দূরদিগন্তপানে
আমার স্মৃতি শুধু কাঁদাবে মনে
কেঁদে কেঁদে বলবে নিজেকে—
কী হারালাম এই ভরপুরে॥
১৯ জ্যৈষ্ঠ, ১৪৩০—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১২-০৬-২০২৩ ১৮:৪৪ মিঃ

অতুলনীয় প্রকাশে মুগ্ধ করলেন