গীতিকবিতা ৩৭
- আযাহা সুলতান - শঙ্খবীণা ০৯-০৫-২০২৪

৩৭
কবরের পাশ দিয়ে গেলে
মনে লাগে বড় বেদনা
এ কবরে কেমন করে
থাকব আমি জানি না!

পৃথিবীটাই আমার ঘর
ছোট তবু তার উপর
অন্ধকারের এতটু কবরে
অনন্ত বাসের ঠিকানা—
এ কবরে কেমন করে
থাকব আমি জানি না॥

আশা ও ভালোবাসা দিলে
মনে লাগালে মায়া পৃথিবীর
সংসারে জড়ালে কী যে
আপন করালে না এ কুটির!

নিজেরে কী ভালোবাসালে
নিজের মধ্যে নিজেরে ডুবালে
ভুলালে সব পাওয়ার আনন্দে
এবার থাকতে দিলে না—
এ কবরে কেমন করে
থাকব আমি জানি না॥
২১ জ্যৈষ্ঠ, ১৪৩০—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।