আজও আছি তোমারই প্রতীক্ষায়
- সিবগাতুর রহমান ০৯-০৫-২০২৪

অধরা, বলেছিলে তুমি আসবে!
আমি আজও তোমার প্রতীক্ষায় বসে আছি।
এরই মাঝে কেটে গেল কতো চন্দ্রিমা রাত
তিমির অন্ধকারে আচ্ছন্ন অমাবস্যা
কতো নিশি হলো ভোর।
আমি আজও তোমার প্রতীক্ষায় বসে আছি।

বলেছিলে তুমি আসবে!
মুছে দিবে হৃদয়ে জমে থাকা হৃষ্টপুষ্ট কষ্টগুলো!
নীলাম্বরির ছায়ায় জড়িয়ে রাখবে অষ্টপ্রহর!
এক বুক হতাশায় ডুবিয়ে তুমি এলেনা!
শূন্য হৃদয়ে ঢেলে দিলে নীল বেদনা।
তবু আজও তোমার প্রতীক্ষায় বসে আছি।

বলেছিলে তুমি আসবে!
নুপুরের রিনিঝিনি মূর্ছনায়
হাওয়ায় ভাসিয়ে দিবে হৃদয়ের যত ক্ষত।
আমি হৃদয় আঙিনার সবুজ গালিচায়
পসরা সাজিয়ে কাটাই বেলা।
তুমি এলেনা! নীল খামে পাঠালে আমায়
নিদারুণ অবহেলা।
আমি আজও তোমার প্রতীক্ষায় বসে আছি।

অধরা, বলেছিলে তুমি আসবে!
তোমার নরম হাতের আলতো ছোঁয়ায়
মুছে দিবে দুচোখের নোনা জল
তপ্ত এই বুক জুড়িয়ে দিবে
তোমার শীতল আলিঙ্গনে।
তুমি এলেনা! তুমি এলেনা!
আমি আজও বসে আছি তোমার প্রতীক্ষায়।
*****

রচনা কালঃ ২৪ জুন ২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।