ভাঙা-গড়া
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ০৯-০৫-২০২৪

একটু একটু ভাঙছি আমায়
একটু একটু গড়ছি
পঙ্কিলতা সব ধুয়ে মুছে
সুন্দরতায় সাজছি।
ক্ষুদ্র ক্ষুদ্র রাগ গুলো আজ
রূপ নিয়েছে ধৈর্যে,
ছোট ছোট ঘৃণা গুলো
ভালোবাসা হয়ে গর্জে।
অহমিকারা গুড়িয়ে যায়
শ্রদ্ধায় হয় নত,
ক্ষমা হয়ে ঝড়ে পড়ে
মনে জমা ক্ষোভ যত।
কষ্টরা যতই করুক হানা
হাসতে আজি নাই মানা,
যেই হও তুমি হও যে পেশার
আমি সাধামাঠা ভাই-বন্ধু তোমার।
প্রতিদিনই শোধন হচ্ছি
একটু একটু শিখছি,
একটু একটু ভাঙছি আমায়
একটু একটু গড়ছি,
হিংসা বিদ্বেষ সব ঘুছিয়ে
ভালোবাসার পথে হাটছি।

বিশ্বনাথ, সিলেট
০৫/০৭/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।