পার
- শেখ রবজেল হোসেন ০৮-০৫-২০২৪

হাতের তালু পেতে রেখেছি
কোনো এক ভ্রম দর্শনের অনাদিকাল হতে,
আমার পাদদেশে প্রবাহিত বুভুক্ষু সমুদ্র
হাঙর কুমিরের খেলা উত্তাল জলস্রোতে।

উর্ধ্বে প্রখর সূর্যের উত্তাপ
বেদনার নিঃশ্বাসে ভারী উষ্ণ বাতাস,
চারপাশে শঙ্খচিলের কলকাকলি
ঘিরে আছে আশংকার সুপ্ত হুতাশ।

কালো মেঘেরা বৃষ্টি ঝরাবে হয়তো
ভাসিয়ে দেবে পুড়ে যাওয়া হৃদয়ের ছাই,
তোমার সুখের দরজা খুলে
দাঁড়িয়ে রবো আজীবন ভীরু পায়ে ঠাঁই।

স্ব-শব্দে তুমি পা ফেলো নির্ভয়ে
পাড়ি দিতে সুখের মহাসাগর,
কথা দিলাম আধো ডোবা এই আমি
তোমার পিছু ছুটবোনা সাথে নিয়ে কষ্টের বহর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।