এসো হে বৈশাখ
- শেখ রবজেল হোসেন ০৮-০৫-২০২৪

বিষন্নতার পাতায় শেষ হালখাতা
কাটাকাটির আঁচড়ে বেহিসেবি মন,
ভরে ওঠে পূর্ণতায় বিয়োগের পাতা
যোগফল শূণ্যতায় দূরে প্রিয়জন।
পরলোকে গতসাল সমাধি সম্মুখে
কাঁদিয়ে সে চলে গেছে গোধূলি বেলায়,
বেদনার অশ্রু ঝরে এখন দু'চোখে
হেরে গিয়ে মমতার হৃদয় খেলায়।

নতুনেরে ছাড়ি তুমি বিদায়ী বছর
দিয়ে গেলে অনাবিল নয়া শুভদিন,
এসো হে বৈশাখ নিয়ে আলোর প্রহর
এসো তুমি আজ দ্বারে ভয় মৃত্যুহীন।
অপেক্ষায় হে বৈশাখ আমার নিলয়
পৃথিবীটা ভরে দাও নতুন আলোয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।