একটু একা থাকতে চাই
- শেখ রবজেল হোসেন ০৮-০৫-২০২৪

একটু একা থাকতে চাই
এই আকাশ, এই মাটি এই বসতভিটা ছেড়ে,
অন্য কোথাও।
অন্য আকাশের নীচে,
অন্য পৃথিবী এবং অন্য প্রকৃতির মাঝে।
এই ঘাস, এই লতাপাতা গুল্ম ছেড়ে,
অন্য কোনখানে।
এই কোকিল, ময়না টিয়া থেকে দূরে
চেনা সমুদ্রের ঢেউ ভুলে,
একান্ত নিচ্ছিদ্র যন্ত্রণা ভরা সাঁঝে
একটু একা থাকতে চাই।
পরিচিত মুখগুলোর নাগালের বাইরে
নাটক সিনেমা বা উপন্যাস ফেলে,
আদিম অথবা আধুনিক সভ্যতা ছেড়ে
শীত গ্রীষ্ম কিংবা বর্ষামুখর দিনে
একটু একা থাকতে চাই।
এই পাহাড়, এই ঝর্ণা, এই গাঙচিল ভুলে,
অভিযোগ, দীর্ঘশ্বাস অথবা
চোখের জল উপেক্ষা করে।
একটু একা থাকতে চাই
কোনো একদিন নীরব কফিনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।