ফিরে যাও প্রিয় ভবিষ্যতে
- শেখ রবজেল হোসেন ০৮-০৫-২০২৪

হাত ছেড়েছো,
ছেড়ে দাও।
তালুর সৌভাগ্য রেখা ক্ষয়ে গেছে আজ,
তাইতো এ হাতে আর কিছুই আটকায় না।
না সুখ,
না স্বপ্ন,
না কোনো ভবিষ্যৎ।
দুঃখের যতো কঠিন যন্ত্রণা এ হাতের মুঠোয়,
সাথে দহনের তীব্রতায় গলে যাওয়া আকাঙ্ক্ষা।
প্রাপ্তির পিচ্ছিল নড়বড়ে সাঁকো,
ছুটে যায় হাত ফসকে বারবার।
এ হাতে ভিড়ে না বিশ্বাসী কোনো নৌকা,
সময় অসময়ে ফেলে না বিলাসী নোঙর।
এ হাতে পুষ্প নেই,
নেই প্রজ্জ্বলিত মোমবাতি।
আলো নেই,
উপঢৌকন নেই,
নেই প্রশংসার তেলেসমাতি।
এ হাতে রয়েছে কঠোর শপথ,
হার না মানার।
অমসৃণ পথে রাত্রিদিন চেষ্টা,
নিরন্তর ছুটে চলার।
এ হাত ছেড়ে দাও,
ঝঞ্ঝাবিক্ষুব্ধ বাতাসের অগ্রপথে।
তারপর তুমি নিরাপদে ফিরে যাও,
তোমার প্রিয় ভবিষ্যতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।