আমি হবো সর্বহারা
- অলোক হালদার ০৯-০৫-২০২৪

তোমার সৌন্দর্য ঠোঁট শরীরের
আছে অনেক পূজারী
একটু পূজার জন্য
ওরা রোজ করে আহাজারি।

আমি তো কেবলি তীর্থের কাক
তোমাকে দেখে দিই দু-এক ডাক।
তোমার চারপাশে পূজারীর ঝাঁক
ডাক তোমার কানে নাই যাক।
তবু ও যে আমি খুশি
ওরা যে দেখে তোমায় অল্প একটু
আমি যে অনেক বেশি।

তোমাকে ছুঁতে ওরা হাতে ধরে আকাশ
বন্দী করে ওরা অদেখা বাতাস
কত স্বপ্ন ওরা করে প্রকাশ
আর ও কতনা গল্পের রাশ
আমি কি অতটা বুঝি?
আমার কথা পাথরে চেপে
শুধু তোমাকেই খুঁজি।

আমার নিত্য এভাবে যাবে
তোমাকে তবু কিছু না বলে
কত দিন কত মাস
হয়তো কত বছর যাবে চলে।
আমার দিন যাবে
তোমাকে না পাওয়ার অনলে
তবু জানি দেখবে না
এই হৃদয় খুলে।

হয়তো কোনদিন তোমায় পাবে ওরা
আর আমি হবো সর্বহারা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।