ঘাস ফুল
- এস জামান হুসাইন ০৯-০৫-২০২৪

ঘাস ফুল
এস জামান হুসাইন

খোকাখুকুর শীতলপাটি
ঘাস ফুলেদের গাঁয়ে,
কোলাহলে ভরে উঠে
ফুল পাখিদের পায়ে।

ঘাস ফুলেতে মৌমাছিরা
মধু খেয়ে উড়ে,
ভোমরারা গান গেয়ে
ফুলে ফুলে ঘুরে।

ঝরা ফুলের মালা বেচে
কিশোরীরা বাঁচে,
বৃষ্টি এলে তালে তালে
ঘাস ফুলেরা নাচে।

ঘাস ফুলেদের হাসির ঝিলিক
ধার নিয়েছে খোকা,
তাই না দেখে ভাবছে বসে
হুতোম প্যাঁচা, বোকা।

মুক্ত বাতাস আলতো করে
পরশ বুলায় গায়ে,
সিদ্ধ পুরুষ শুদ্ধ করে
শিশির লাগায় পায়ে।

নীল আকাশের তারা বলে
মিটিমিটি হেসে,
বন্ধু এবার যেতে হবে
অনেক দূরের দেশে।

আগষ্ট ১৩, ২০২৩, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৩-০৮-২০২৩ ২৩:৫৪ মিঃ

বাহ...বেশ ভালো লাগলো ,অসাধারণ একটা লেখা।