বিভীষিকাময় রাত
- এস জামান হুসাইন ০৯-০৫-২০২৪

এক বিভীষিকাময় রাত্রি
করেছে সবাই পার,
কোটি - কোটি চোখ জেগেছিল
হৃদয়ে হাহাকার।

সাউন্ড গ্রেনেড, টিয়ার শেলে
আটকে ছিল সময়,
নির্ঘুম আঁখি, নিকোষ কালো
রাত্রি বিভীষিকাময়।

বাজেয়াপ্ত সদ্ব্যবহার,
অভিশপ্ত নগর,
দুষ্ট সময়, কালো রাত্রি
কেঁপে উঠে শহর।

আকাশ পরে মাথার উপর
বুকের উপর পাহাড়,
হৃদয় ফেটে কান্না আসে
মন কাঁদে না কাহার?

হাসি মুখে এসে পাখি
আঁধারে মিলে যায়,
রাতের আঁধার নিয়ে ছুটি
আলোতে ছুটে যায়।

কুরআনের পাখি দিয়েছে ফাঁকি
আসবে না ফিরে আর,
বিষম বিভীষিকাময় এক
রাত কেটেছে সবার।

আগষ্ট ১৬, ২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।