কাশ ফুল
- এস জামান হুসাইন ০৮-০৫-২০২৪

হুক্কাহুয়া শিয়াল মামা
কাশের বনে ডাকে,
কাশ ফুলেদের বসতবাড়ি
ছোট্ট নদীর বাঁকে।

রাতের বেলা চাঁদের হাসি
কাশ ফুলেতে মিশে,
শুভ্রতার ঐ প্রতীক যেন
কাশ ফুলেদের শীষে।

দমকা হাওয়ায় কাশ ফুলেরা
দুলে দুলে হাসে,
হাসির ঝিলিক নীল আকাশে
মেঘের কোলে ভাসে।

চরের মানুষ ভালবাসে
শুভ্র সাদা হাসি,
কড়ি দিয়ে কেনা তাদের
হীরা রাশি রাশি।

শরতের প্রভাতে কাশ ফুল
বনে বনে দুলে,
উদাস পথিক কাশ ফুল হাতে
দুঃখ- ব্যাথা ভূলে।

বৃষ্টি এলে কাশ ফুলেরা
লাজুক চোখে দেখে,
সাদা সাদা শাড়ি পরে,
মুখে হলুদ মেখে।

আগষ্ট ২২, ২০২৩, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।