দুঃখের ভেলা
- এস জামান হুসাইন ০৮-০৫-২০২৪

গরীব - দুঃখীর অশ্রুগুলো
বন্যা হয়ে আসে,
বেঁচে থাকা স্বপ্নগুলো
দুঃখের ভেলায় ভাসে।

আঁধার রাতে জোয়ার - ভাটা
জীবন নদীর বাঁকে,
নদী ভাঙ্গা জীবন ওদের
কোন অজানায় ডাকে!

বানভাসিদের কষ্ট দেখে
পাতি নেতা হাসে,
দু-এক কেজি চাউল দিয়ে
দাঁড়ায় ওদের পাশে!

আশায় থাকে নেতা বাবু
বন্যা আসে যদি!
ত্রাণের টাকায় ভরবে পকেট
পাকা হবে গদি!

২৫ আগস্ট, ২০২০
লালমনিরহাট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।