হাওরের রাজহংসী
- মোঃ আব্দুর রহমান ১০-০৫-২০২৪

অষ্টগ্রাম হাওর থেকে শীতল বাতাস বয়ে
পাটুয়াভাঙা পৌঁছে যায় পাকুন্দিয়া হয়ে
সেই হাওয়া যেথায় সাঝের সাথে মিশে
ঢেউ তুলে যায় আমন ধানের শীষে
সেথায় বৃক্ষ ঘেরা ছোট্ট খালের বাঁকে
রাজ হংসী- একটি মেয়ে থাকে।
তার গোলাপ ফুলের পাপড়ি ঝরা ঠোঁটে
সূর্যমুখীর আকাশ চাওয়া হাসি জেগে ওঠে
সেই কল্লোলিত হাসির শব্দে থেমে
হরিয়ালের সবুজ ডানা মাটিতে আসে নেমে।

তার পটল-চেরা চোখের তাঁরায়
ব্রহ্মপুত্র থমকে যেয়ে স্রোত হারায়
তার কালো কেশের কালো মেঘে
হাওর দেশের আকাশ থাকে জেগে।

সেই আকাশ তলে, বন-বনানীর ছায়ে
আলোর ফুল ফুঁটে আছে পটুয়াভাঙা গাঁয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।