হ-য-ব-র-ল
- মোঃ আব্দুর রহমান ১০-০৫-২০২৪

আমার হাতে একটা ক্রিকেট ব্যাট ধরা ছিলো,
ক্রিজে নামবো এমন অবস্থায়
আমি একটি ফুটবল নিয়ে দৌড়াচ্ছি,
গোল বারের কাছে যেয়ে দেখি
কারা যেন বড় হাঁড়িতে রান্না চাপিয়েছে,
আমি পুকুরের জলে পা ডুবিয়ে খাওয়ার
আয়োজন করতে যাচ্ছি কিন্তু নদীতে এত
বড় বড় ঢেউ কোথা থেকে এলো!
ঐতো লাল সূর্য ডুবে যাচ্ছে,
আমি এদিক ওদিক উড়ে বেড়াচ্ছি,
সুপারি গাছ গুলোর ছায়া
আমার সাইকেলের উপর পড়ছে,
আমি ছিপ নিয়ে যাচ্ছি বিলে মাছ ধরতে,
ফুটপাত ধরে হাঁটতে হাঁটতে
আমাকে যেতে হবে পাহাড়ে,
কিন্তু সিঁড়ি দিয়ে নামতে নামতে
পথ হারিয়ে ফেললাম।

আমি তোমার কাছে গেলাম
তুমি বললে- এখানে কখনো রাত নামে না।
তাই বৃষ্টি হচ্ছে ; দু'হাতে হাত রেখে
চাঁদের দিকে তাকিয়ে থাকো।

আমি ঘুম থেকে জেগে উঠে
দেখি- অন্ধকার।
এখানে রাত নেমে গেছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।