দ্বিধা
- মোঃ আব্দুর রহমান ১০-০৫-২০২৪

''আমায় ডেকে বলে বিষণ্ণ বকুল,
শুনি, তোমার প্রিয় কোন ফুল? ''

সে কথা থাক; তার আগে বলো,
প্রিয় বকুল, কেন চোখ ছলো ছলো?
কেন এত মেঘ জমে পাপড়ি ভার
কী দুঃখ তোমার, কী কারন বিষণ্নতার?

''শুভ্র পাপড়ি বেয়ে যখন শিশির নামে
সকালের হাওয়া বয়ে যেতে একটু থামে
তখন মনেহয়, কে যেন, কী যেন নেই
বিষণ্ণ হয়ে পড়ি অগোচরে, অজান্তেই।

আবার যখন তাকে পেয়ে যাই কাছে
ভাবি, তাকে এতকরে পাওয়ার কী আছে!
আমি কি বাগানের কোন সংসারী ফুল!
না! আমি তো স্বাধীন, যাযাবর বকুল।

আমি চাইনা, আবার খুব করে চাই
মরে মরে যাই, সংশয়ে, দ্বিধায়। ''

প্রিয় বকুল, জীবন মানেই সংশয়ে জেল
ভালো লাগে বসন্ত আবার বর্ষা-বিকেল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।