মন খারাপের বিবর্তন
- মোঃ আব্দুর রহমান ১০-০৫-২০২৪

সব প্যারামিটার ঠিক থাকলেও,
ইটের পর ইট, পাতার পর পাতা,
এক একটি পদক্ষেপের বিচ্যুতি
সর্বনিম্ন হলেও,
সব আয়োজন বৃথা হতে পারে।
তাই আজ আমার মনখারাপ,
ভীষণ মনখারাপ।

বৃষ্টি হচ্ছে অঝোরে,
যা কিছু দরকার তাছাড়াও একটি
উষ্ণ বারান্দায় এক পেয়ালা কফি
হাতে দাড়িয়ে আছি; তবুও মনখারাপ।

এ মনখারাপ আজ, কাল এবং আদিমের
সাথে সম্পর্কিত; এক ক্ষুধার্ত গুহামানব
বর্ষা হাতে শিকারের পেছনে ছুটতে ছুটতে
ব্যর্থ হয়েছিল প্রাগৈতিহাসিকে; বারবার।
তাকেই আজ দেখলাম আমার বিছানায়;
বারান্দায় পাথরের বর্ষা হাতে বৃষ্টি শিকারে ব্যস্ত।

আদিম থেকে বর্তমানে
বর্ষার ফলায় বা কফির পেয়ালায়
যারা ব্যর্থতার দুঃখ লেখে,তাদের জন্য;
আমার জন্য,
আজ আমার মনখারাপ
ভীষণ মনখারাপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।