শঙ্খনীল কারাগার
- মোঃ আব্দুর রহমান ১০-০৫-২০২৪

কোথাও ছিলাম না জেনেও
কোথাও থাকব না আবার
তবু বারবার
বিস্তৃত গালিচায় একটি দূর্বাঘাস,
নীরব মেঠোপথের কোণে
একা ফুটে থাকা এক ভাঁটিফুল,
গাঙ-শালিকের ঝাক হতে দলছুট
এক পাখি, দেখে মনে হয় অতীতের
আমি এসব অথবা কোন এক সূদুর
ভবিষ্যতে;
অথবা অতীত ভবিষ্যতের মিথস্ক্রিয়ায়
অনন্ত কালের সমারোহে
চারিদিকে ছড়িয়ে থাকা
ধূলো মাটির ছোট ছোট প্রাণে আমি
আর আমার নিঃসঙ্গতা।

যেন আমার নশ্বর দৃষ্টিসীমায়
এক অসীম যাত্রার সম্মেলন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।