ফাঁদ
- মোঃ আব্দুর রহমান ১১-০৫-২০২৪

ক্ষেতে চাষ করা বাবার ধান, গম,
আলু খেয়ে যায় ইঁদুরে।
জমি বা জমির আলও।

মায়ের পোষা মুরগীর ডিম
বিছনা, তোষক।

কখনো জীবনেও আঁচড়
দিয়ে যায় ইঁদুর।
.

ইঁদুর মারার ফাঁদ পাতা
হল; আমি কোথাও ছিলাম
না- তবু সেই ফাঁদে বাবা,
মা ও আমি ধরা পড়লাম।

বাবা আমাকে দেখে
করুণ কণ্ঠে বললেন-
"বুঝলি, অনেক বড় ইঁদুর।
এত বড় ইঁদুর ধরার সাধ্য
আমার নেই।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।