পুরনো বেয়াদব
- মিটু সর্দার ০৭-০৫-২০২৪

আমি
সেই পুরনো বেয়াদব
আদব না শিখিয়ে
আদব প্রত্যাশা করা নিতান্তই ভুল
সমস্ত গাঁওয়ে বাজিয়ে ছিলেন
আমার বিরুদ্ধে ঢোল।

আমি কখনো স্বপ্ন দেখিনি
আপনাদের পাশে বসে বিরিয়ানি খাওয়ার
পিঁয়াজ, লঙ্কাবাটা, পান্তা-ই আমার পুলাও -
তাতে আমার কিচ্ছু যায় আসেনা
বেয়াদব যতোই বুলাও।

এই নষ্ট সমাজ ভেঙেচুরে চুরমার করে দিয়ে -
ধুয়েমুছে সাফ করে
প্রজন্মের জন্য উপযুক্ত সমাজ গড়তে
আমি
একদিন উঠে আসবো বারমুডা ট্রায়াংগেল থেকে!
প্রজন্ম
ধ্বংসস্তুপের উপর
ভিত্তিপ্রস্তর স্থাপন করবে নতুন সমাজের।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।