রাষ্ট্র মেরামত
- এস জামান হুসাইন ০৯-০৫-২০২৪

মেঘের কোলে কালো মেয়ে
চোখের জলে ভাসায় ধরা,
সাজবে ভোরের নীল আকাশ
মায়ায় ভরা কোটি তারা।

হাসপাতালের রুগ্ন ছবি
আর দেখতে চায় না এই জাতি,
গদি ছাড়ো নষ্টে ভরা
ছোট - বড় সমাজপতি ।

ভেজাল আর নকলে ভরা
শিক্ষা আর স্বাস্থ্য খাতে,
মুছে যাবে দুঃখ যত
বাঁচবে সবাই দুধে- ভাতে।

তিলে তিলে গড়ে তোলা
স্নেহে ভরা তোমার ছেলে,
হাল ধরবে বজ্র হাতে
ঘুনে ধরা বাসে- রেলে।

আকাশ হতে আসবে নেমে
আশীর্বাদের বারিধারা,
পাতাল হতে আনবে তুলে
খনিজ সম্পদ স্রোতধারা।

কেটে যাবে অমানিশা
কেটে যাবে আঁধার কালো,
আলোর মশাল উঠবে জ্বলে,
আলোকিত চাঁদের আলো।

আসবে ফিরে পরম যত্নে
শিকল বাঁধা স্বাধীনতা,
ফেলবে ছিঁড়ে দেশ বিরোধী
সন্ধি- চুক্তি- অধীনতা ।

২৫ জুলাই, ২০২০
লালমনিরহাট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।