শরৎ
- এস জামান হুসাইন ০৯-০৫-২০২৪

বর্ষা শেষে শরৎ আসে
শিশির ভেজা ঘাসে,
শিমের ডগায়, শিউলি লতায়
সূর্যি মামা হাসে ।

সাঁঝের মায়ায়, স্বপ্ন কায়ায়
লুকোচুরি খেলা,
ধানের ক্ষেতে, খেলার মাঠে
রৌদ্র ছায়ার মেলা।

কাশের বনে শিয়াল মামা
হুক্কা হুয়া ডাকে,
শুভ্র কোমল পালক দিয়ে
স্বপ্নগুলো আঁকে।

নদীর বুকে মাঝির মুখে
ভাটিয়ালি সুরে,
আব্বাস উদ্দিন, আব্দুল আলিম
আবার আসে ফিরে ।

ঝিলের কূলে, ঝিঙ্গে ফুলে
প্রজাপতি উড়ে,
পাঁকা তালের রসের হাঁড়ি
মিলে সবার ঘরে।

সাদা সাদা মেঘের ভেলা
নীল আকাশে ভাসে,
কিচিরমিচির স্বপ্নগুলো
সোনা রোদে হাসে।

১৩ সেপ্টেম্বর, ২০২০
লালমনিরহাট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।