আখলাক
- এস জামান হুসাইন ০৯-০৫-২০২৪

মিথ্যা কথা ধ্বংস আনে,
বিষের মতো হৃদয় হানে,
যতই থাকুক যুক্তি,
সদা সত্য কথা বলবে,
সদা সত্য পথে চলবে,
সত্য মানেই মুক্তি ।

পাশে রবে সুখে- দুখে,
দেখা হলে হাসি মুখে
বলবে কথা ভাল,
ভালবাসা সবার তরে,
ধনী- গরীব সবার ঘরে
সাদা কিংবা কালো ।

খেলার সাথী, পড়ার সাথী
সবাই মিলে মালা গাঁথী,
বকুল ফুলের মালা,
ঝগড়া- বিবাদ ধ্বংসের কারণ,
কটু কথা বলতে বারণ
মনে বাড়ায় জ্বালা ।

ছোট- বড়, গুরুজনে
সালাম দিবে জনে জনে
শান্তি আনে সালাম,
গীবত ছাড়ো, সালাত ধর,
ন্যায়ের তরে কুরআন পড়
আল্লাহ্ পাকের কালাম।

২০ সেপ্টেম্বর, ২০২০
লালমনিরহাট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।