ন্যায় বিচার
- এস জামান হুসাইন ০৯-০৫-২০২৪

রক্ষক যখন ভক্ষক হয়ে
বিচারপতির আসনে!
ন্যায়বিচারের ছড়াছড়ি
পত্রিকা আর ভাষণে!

নেতার মুখে ফেনা দেখে
ন্যায়ের কথা ভুলে যাই!
খেই হারিয়ে, পথ হারিয়ে
গায়ের চামড়া তুলে খাই!

ভ্রষ্ট পথের যাত্রী সবাই
ন্যায়বিচারের আশায় রই!
ন্যায়বিচার কি হাতের মোয়া
হাত বাড়ালেই পাবে খই?

কুরআন দিয়ে, হাদিস দিয়ে
বিচার যখন হবে ভাই,
ন্যায়বিচারে শান্তি পাবে
বদলে যাবে সমাজ টাই।

১২ অক্টোবর, ২০২০
লালমনিরহাট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।