স্বদেশ প্রেমের গল্প
- এস জামান হুসাইন ০৯-০৫-২০২৪

স্বদেশ প্রেমের গল্প তুমি শুনবে আমার কাছে,
গল্প শুনে হৃদয় মাঝে ভয় পেওনা পাছে!
পেপার খুলে, চোখ বুলিয়ে, দাও না নজর, দাদা,
স্বদেশ প্রেমের গল্প বলে ছুড়ছে কত কাদা।
ছয়শ টাকার বালিশ কিনে আশি হাজার টাকায়,
স্বদেশ প্রেমের গল্প লিখে কোটি টাকার খাতায়!
বিল হবে না, সই হবে না, স্প্রিট মানি ছাড়া,
নামাজ শুরু হবে এখন, একটু করেন তাড়া!

মালিক- শ্রমিক সবাই মিলে বাড়ায় গাড়ির ভাড়া!
স্বদেশ প্রেমের গল্প বলে, ওরা তবে কারা?

ছাব্বিশ এলেই গগন পানে পতাকা তুলি,
সারা বছর নেই তো খবর, স্বদেশ প্রেম ভুলি!
গুম- খুন- হত্যা আর ধর্ষণের আছে সেঞ্চুরি,
স্বদেশ চুরির গল্প আছে, আছে গেম চুরি!
দুর্নীতি আর টেন্ডারবাজে ভরে গেছে দেশ,
বাড়তি দামে তেল মালিশে চলছে তবু বেশ!
স্বদেশ প্রেমের গল্প হলো, এইতো কিছু নমুনা!
কাঁপছে হাঁটু, ধররে দাদু, আর তো কিছু কমুনা!

কিশোর- তরুণ, বৃদ্ধ- যুবা আর কর না দেরি,
স্বদেশ প্রেমের শপথ নিয়ে প্রভাত কর ফেরী।

২৫ নভেম্বর, ২০২১
লালমনিরহাট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।