দেশ ভরেছে খান- নাসে
- এস জামান হুসাইন ০৮-০৫-২০২৪

তেল বাজারে লাগছে আগুন
মাছ বাজারেও তাই!
সবজি- পেঁয়াজ কিনতে লাগবে
হাজার টাকা ভাই!

বাসের ভাড়া, রেলের ভাড়া
বাড়ছে শুধু বাড়ছে,
আমজনতার ক্রয় ক্ষমতা
নিত্যদিনই কাড়ছে।

দ্রব্যমূল্যের ঊর্ধগতি
যায় না লাগাম টানা,
"বেতন- ভাতার খবর বলো"?
"বলতে এসব মানা"!

দাম বেড়েছে সব কিছুতে
কমছে শুধু আন- নাসে,
লুটেপুটে খাচ্ছে সবাই
দেশ ভরেছে খান- নাসে!

কষ্ট হবে তেলেসমাতির!
মূল্য অনেক চড়া!
আমজনতা ভদ্র হলে!
জবাব দিবে কড়া!

লালমনিরহাট
০৮ নভেম্বর, ২০২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।