উষ্ণতার পরশ
- এস জামান হুসাইন ০৯-০৫-২০২৪

ফুটপাতে উষ্ণতা দাও ছড়িয়ে,
খালি গায়ে শুয়ে আছে,
শীতের কাপড় দাও জড়িয়ে ।

গরম কাপড়ের শুভ্র উষ্ণতা
দূর হোক অসহায় মানুষের
দুঃখ, কষ্ট আর কৃষ্ণতা।

নবজাতকেরা উঠুক বেড়ে,
মায়ের মায়াবী উষ্ণতায়,
ধরার যত জরা ঝেড়ে ।

মায়ের স্নেহ, দাদা- দাদীর আদর
বাবার সোহাগ এবং শাসন
শিশুর যেন উষ্ণ চাদর।

শিশির ভেজা দূর্বা ঘাসের ডগায়,
চিকচিক করা সোনা রোদে
বসন্তের উষ্ণতা জড়ায়।

মধ্যরাতের হাড় কাঁপানো ঠান্ডায়
উষ্ণতার পরশে ব্যাকুল
পাখি, ডানা ঝাপটায় ।

উষ্ণতার পরশে উঠুক জ্বলে
সত্য ন্যায়ের সদা পথিক,
মিথ্যার ধ্বংস সাগর জলে।

লালমনিরহাট ।
২৫ ডিসেম্বর, ২০২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।