বিচারপতির বিচার হবে
- এস জামান হুসাইন ০৯-০৫-২০২৪

চারিদিকে করছে খেলা
পানির উপর পানি!
জীবন বাঁচার তরে নেই যে
একটুখানি পানি!

যে পানিতে আগুন নিভে
সেই পানিতে আগুন,
সেই আগুনে ভষ্ম হল
শত প্রেমের ফাগুন ।

ফিটনেস বিহীন বাহন চলে
রাস্তায়, নদীর বুকে,
আমজনতা ধোঁকা খেয়ে
মরে ধুঁকে ধুঁকে ।

অনিয়ম যখন নিয়ম হয়
কেউ থাকে না দেখার,
তিরিশ অধিক পুড়লো দেহ
কে নিবে তার দায়ভার?

লোভের পাপে সবাই পাপী
আজীবন গাঁটছড়ায়,
বিচারপতির বিচার হবে
আসামীর কাঠগড়ায়!

লালমনিরহাট ।
২৮ ডিসেম্বর, ২০২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৯-০৯-২০২৩ ০৪:১২ মিঃ

সুন্দর প্রানোচ্ছল ভাবনায় পরিপাটি লেখা।