স্বপ্নালু খোকা
- এস জামান হুসাইন ০৯-০৫-২০২৪

স্বপ্নলোকে ঘুরে খোকা
কানা কড়ি ভাড়া,
চিতা - ভাল্লুক করে শিকার
ঢাল- তলোয়ার ছাড়া।

তারার সাথে বলে কথা
চাঁদের দেশে হাটে,
বোনের বাড়ি বেড়ায় ঘুরে
সূর্য যেথায় পাটে।

সাগর তলে যাত্রা করে
মুক্তা আনে তুলে,
কষ্টে ফাটে হৃদয় খোকার
বাবা - মাকে ভুলে।

পরীর সাথে নাচে খোকা
জীনের সাথে খেলে,
তারার সাথে দোলনা বেঁধে
শূন্যে আঁখি মেলে।

উত্তর মেরু, দক্ষিণ মেরু
সব হয়েছে দেখা,
দুই মেরুতে পা রেখেছে
এঁকে রঙ্গিন রেখা।

ল্যাবে বসে পার করেছে
সেকেন্ড - মিনিট - ঘন্টা,
গবেষণায় চুল পেকেছে
বাকি আছে মনটা।

ভুতের গলি, জীনের গলি
সব করেছে সফর,
একটা - দুইটা ভুত কিলিয়ে
একাই দিছে কবর।

ছয় নয় তেইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।