নীরব সন্ধ্যা
- কাল্পনিক অমিত (নীল) ১০-০৫-২০২৪

কোন একদিন নিশ্চুপ সন্ধ্যায়-
নীরবে বসে ভেবেছি তোমায়।
অঝর স্বপ্ন নিয়ে দুচোখে-
আশা বেঁধেছি আমার এ হৃদয় মাঝে।
শূন্য হৃদয় মাঝে আশা ছিল তোমায় নিয়ে,
শূন্য হৃদয় পূর্ন হয়ছিল তোমায় ভালবেসে।
আজ তাই বসে ভাবি-
এমনি নিশ্চুপ নীরব সন্ধ্যা বেলায়।

সারাটা দিন কল্পনাতে খুঁজে পেতাম তোমায়-
ব্যকুল আশাতে ঘেরা আমার এ-হৃদয় মাঝে।
জেগে জেগে স্বপ্ন ছিল-
সেদিন আমার দিন রাতে।
আজ শূন্য হৃদয় গেছে তুচ্ছ হয়ে,
স্বপ্ন ভেঙ্গে গেছে ব্যাথা পেয়ে।
সে স্মৃতি অনেক দিনের-
তবু মনে হয়, এই তো সেদিন ছিলে তুমি আমার পাশে।
হাসি মুখে থাকতে তুমি আমার পাশে,
ভালবাসা ঘেরা তোমার-ও সুখের মন নিয়ে।

১৭/০৩/১১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।