নতুন দিনের নতুন সূর্য
- এস জামান হুসাইন ০৮-০৫-২০২৪

মুক্তিকামী আমজনতা
উঠবে যখন জেগে,
নতুন দিনের নতুন আলোয়
আঁধার যাবে ভেগে।

রাতের আঁধার কেটে যাবে
উঠবে নতুন রবি,
কালবৈশাখীর ঝড়ো হাওয়ায়
উড়ে যাবে সবি।

মেঘে ঢাকা সূর্য থেকে
একটু আলো এসে,
ধরার যত জরা আছে
দূর করবে হেসে।

ভাতের কথা, ভোটের কথা
নেতার মুখে ফুটবে,
গরীব- দুঃখী সবার মুখে
খাবার সদা জুটবে।

ন্যায়ের পথে চলুক কলম
নদীর স্রোতের মত,
নতুন দিনের নতুন সূর্যে
ভালো হবে ক্ষত।

লালমনিরহাট।
০৮/১০/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।