শিশুর মন
- এস জামান হুসাইন ০৮-০৫-২০২৪

বাবার সাথে খেলে খোকা
খিলখিলিয়ে হাসে,
হাতি- ঘোড়া খেলে খোকা
হাতের উপর ভাসে।

হাসির বাকসো ছোট্ট খোকা
মুখে সদা হাসি,
হিরা - মানিক ঝরে সদা
মুক্তা রাশি রাশি।

ভাঙ্গা গলায় কথা বলে
মায়া লাগায় মনে,
খেল- তামাশায় কাটে বেলা
গোলকধাঁধাঁর সনে।

থপাস থপাস পায়ে হাটে
ইদুর হামাগুড়ি,
দুধের দাঁতে ময়লা কাটে
খুঁজে খাবার ঝুড়ি।

পায়েস কোমল শিশুদের মন
নেই যে মনে কাঁদা,
তোমার আমার মনের মাঝে
ফারাক কেন? দাদা।

লালমনিরহাট।
০৯/১১/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।