কিছুক্ষণ
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার ০৯-০৫-২০২৪

আমাদের আরেকটি বার দেখা হোক
কিছু এলোমেলো কথা হোক।
আসুক মন খারাপের কিছু সময়
একটি দিন অথবা রাত প্রেমময়।

জীবনের ক্ষণে আসুক আঁধার কিংবা আলো
আবারও যুগলবন্দি কিছু মন্দ এবং ভালো।
তোমার কাছে আমার বহু পাওনা
যদিও তুমি স্বীকার করতে চাওনা।

সেই চুক্তির কথা মনে আছে?
যখন বলেছিলে আমৃত্যু থাকবো তোমার কাছে?
হিংস্র করলো তোমায় কিসে
নাকি হয়েছো এমন লালসার সঙ্গে মিশে?

তোমার সঙ্গে কেটেছে আমার বহু সংগ্রামী দিবস
কত নির্ঘুম রাতে করেছি আমি বৈষম্যের সঙ্গে আপস।
তবুও আমি রয়েছি টগবগে বিপ্লবী
দন্ত বিহীন হরিণের মতো সুদীপ্ত ছবি।

তুমি ছিলে আমার অনিত্য কুটিরে
দীপ্তিময় লেনদেন নিরোধ ধন
এখন বলো, কাছে ছিলে কেন
যাত্রা বিরতির মতো কিছুক্ষণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।