খুকি বউ### পঙক্তি মালা
- এম এম মিজান ০৯-০৫-২০২৪

আয়রে আয় টিয়ে,
গয়না শাড়ি নিয়ে।
খোকন যাবে আজ,
করতে তার বিয়ে।

আয়রে আয় টুনি,
আনিস ঝুন ঝুনি।
খুকি যাবে শিকারে,
ঘোড়ার গাড়ি দিয়ে।

আয়রে আয় ফিঙে,
সাজিয়ে নানা রঙে।
খুকি যাবে স্কুলে,
বই-কলম নিয়ে।

আয়রে আয় কেকা,
শিখা খুকুরে লেখা।
লিখতে গেলে খুকু,
ফেলে সব গুলিয়ে।

আয়রে আয় বক,
শুভ্র করে ত্মক।
কাজল কালো খুকী,
দে রে বউ সাজিয়ে।



❤️❤️❤️❤️❤️❤️❤️❤️❤️❤️❤️❤️❤️❤️❤️❤️
❤️আজ মরলে কাল হাশর
থমকে যাবে রঙের আসর।

❤️মানুষ মরলে থাকে স্মৃতি।
সুখকর হয় যদি থাকে নীতি।

❤️সম্পদ গড়ে কি লাভ হবে?
কাফনের কি পকেট রবে?

❤️সম্পদ বেশি হলে অনৈক্য হয়।
ভাইয়ে ভাইয়ে শত্রুতা রয়।

❤️

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।