হৃদয় বাণী
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ০৯-০৫-২০২৪

হে আসমান-জমিনের প্রভু
অগণিত শুকরিয়া তোমার
কী সুন্দর! অবয়বে গড়েছ আমায়
আমার দেহে দিয়েছ ঢেলে, কত নিয়ামত!
আমি অধম নাই দু:সাধ্য চোকাবো কিমত;
শুধু নত শিরে আমার হৃদয় করি অঞ্জলি
আমি তোমার ভালোবাসার ভিখারি
এই মহাবিশ্ব সমূহের অতি নগণ্যধুলি
তোমারই অনুগ্রহের আশায় ঘুরি ফিরি।

হে চূড়ান্ত ক্ষমতার অধিকারী, রহিম-রহমান
তোমারি তরে সকল প্রশংসা আর গুনগান;
আমারি জন্য করেছ তুমি শত আয়োজন
মিঠিয়েছ শত বাসনা সহস্র প্রয়োজন,
তুমি মহান, নাই দু:সাহস দিব প্রতিদান,
এই হৃদয় খানি সপিলাম চির কৃতজ্ঞতার ভরে
তোমার মায়ার বলয়ে দিও একটু জায়গা করে,
আমার সমস্ত সুখ খোঁজে নিব তার তরে।

হে ক্ষমার অনুরাগী, সর্বশক্তিমান,
করি প্রার্থনা, মার্জনা করো মোরে,
দেখাও সরল পথ, ভুল-ত্রুটি ক্ষমা করে।
কর রহমত, ভালো থাকার তরে।
লও আমারে তোমার আপন করে,
সরগ-নরক না করি পরোয়া,
না হোক পুষ্পশয্যা, ইহকাল পরে,
দিও তোমার দিদার ইয়া খোদা
আমি পাইবো বেহেশতের সুখ,
যদিও যাই দোযখে পুড়ে।

১৮/০১/২০২৪
বিশ্বনাথ,সিলেট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।