গড়তে চাই অরণ্য
- সবুজ বিপ্লব ০৯-০৫-২০২৪

গড়তে চাই অরণ্য
✍️সবুজ বিপ্লব
০৯/০৯/২০২৩ ইং

সময় বদলে গেছে-
শব্দরাও মহাকালে হারিয়েছে,
কবিতায় নেই আর ছন্দ,
বন্ধনকে হারিয়েছে নন্দ;
তোমাদের চোখের হারিয়েছে দৃষ্টি
এখন আর দেখোনা নতুন কোন সৃষ্টি।

তবুও অচেনা যাত্রায় নির্জন রাতে,
একটি প্রজ্বল তাঁরা হয়ে আসলাম ফিরে,
সময় কত দূর চলে গেছে, তা খুঁজতে;
নতুন স্পন্দন নতুন বোধ-
হইতো পাবো নতুন কোন সময়ে।

তাই আমি সদা প্রস্তুত সদা জাগ্রত-
মনে উঁকি দেওয়া বিশেষ লক্ষ্য অর্জনের জন্য;
স্বপ্নের প্রাণবন্ত আলোর মতন যা হবে অনন্য।
ভালোবাসি আমি অতীত এবং আগামী,
তাই কবিতায় প্রেমের গল্পে গড়ি অরণ্য।।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।