চাওয়া
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার ০৯-০৫-২০২৪

মাঝে মাঝে একাকিত্ব আমার পিছু নেয়।
কেউ এক জনের অভাবে
আপাদমস্তক হাহাকার করে।

হৃদয়ের সকল উচ্ছাসকে তাড়িয়ে দিয়ে
সেখানে বাসা বাঁধে ভীষণ শূণ্যতা।
নিমিষেই বিষন্ন হয়ে যায় হাসি।

গ্রীষ্মের তপ্ত দুপুর
অথবা শীতের মধ্যরাতে।
সবকিছু একাকার হয়ে শুধু তোমাকেই চাই।

সে চাওয়া তুচ্ছ করে দেয়
ইহলোকের সকল ভোগ বিলাশকে।
তুমিই কী সে চাওয়ার বিষয়বস্তু?

অন্তুর অন্দরের অকৃত্রিম সকল বেদনা
সে চাওয়াতেই চারখার হয়ে যায়।
তুমিই সেই নির্ভেজাল চাওয়া।

মাঝে মাঝে সে চাওয়ায় আটক হয়ে
আকাশের দিকে তাকিয়ে চিৎকার করতে ইচ্ছে করে।
ইচ্ছে করে কালবৈশাখীর পিছু নিতে।

কিন্তু জীবনতো কতগুলো বাঁধনের সমস্টি।
বাঁধনের শক্তি কী সে চাওয়ার থেকে বেশি?
খুব বেশি, কতটুকু বেশি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।