সূর্যরথ
- সবুজ বিপ্লব ০৯-০৫-২০২৪

সূর্যরথ
-------সবুজ বিপ্লব

আর কতকাল থাকবি ওরে
কষ্ট পাহাড় বুকে নিয়ে ।
পূর্ব গগনে রক্তিম আভা
সাজারে তোর সমর সাজা।
ভেদ বিভেদের গ্লানি মুছে
জাগারে তোর শীর দাড়া।

ধর্ম, বর্ণ জাতি ভুলে
দাঁড়াবি ওরে এক তলে।
টান দিবি ঐ টুটি ধরে
যজ্ঞ-ঘোড়ার রাশে।

ভেঙ্গে ফেল সব অনিয়ম উচ্ছৃঙ্খল
পাড়ি দেরে ঐ দুর্গম গিরি, কান্তার-মরু পথ।
তিমিরের মাঝে আনবি ওরে
ভোরের সূর্যরথ।

ভগবানে পরিয়ে ফাঁসি,
ফুটারে ফুল রাশিরাশি।
তোর পানে আজ চেয়ে আছে
হাজার হাজার স্বপ্ন ওরে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।