শরিফ থেকে শরিফা
- এস জামান হুসাইন ০৯-০৫-২০২৪

শরিফ থেকে শরিফা
এস জামান হুসাইন

একটা শিয়াল মুরগির কাছে
চুপিচুপি এসে,
"কেমন আছেন মুরগি মশাই? "
জিগায় মুচকি হেসে।

খানিক থেমে আবার জিগায়,
"মুরগি মশাই জানেন?
এখন থেকে আপনি আমায়
মুরগি বলেই জানেন! "

"শিয়াল হয়ে জন্ম নিলেও
মুরগি - মুরগি লাগে,
আপনার সাথে থাকার ইচ্ছে
ভীষণ মনে জাগে।"

"বনের মাঝে থেকে থেকে
হৃদয় গেছে পুড়ে,
বন্ধু হয়ে বাঁচব মোরা
সারাজীবন ঘুরে। "

মুরগি মশাই বুদ্ধি ঘেটে
বলেন তাকে, " থামেন,
কোথায় পেলেন এমন বুদ্ধি?
এখান থেকে নামেন।"

"শরিফ থেকে শরিফা হয়
যেমন করে মশাই,
শিয়াল থেকে মুরগি আমি
আমি না তো কসাই। "

চব্বিশ এক চব্বিশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sar57ker1981
৩০-০১-২০২৪ ০৯:৩৮ মিঃ

সুন্দর