ঘুড়ি
- এম এম মিজান ০৯-০৫-২০২৪

আমার ঘুড়ি ওড়ে,
নীল আকাশের বুকে।
বায়ুর তালে নাচে।
লেজের কাঁপন -সুখে।

ঘুড়ির সাথে আমি
ওড়াই আমার মন।
ঘুড়ি আর আমি,
বন্ধু -আপন জন।

বায়ুর ছোয়া পেয়ে,,
এদিক সেদিক গিয়ে।
ঘুড়ি যেন যায় ভুলে,
ছিলো কার হয়ে।

ঘুড়ি বড় বোকা,
একটু ছোয়ার রেশে।
ভুলে যায় সে কে ছিলো?
এতদিন পাশে।

মনের ভেতর তাই,
দু:খ করে ভর।
তার আকাশ কি ছিলো?
আমার চে বড়।

ঘুড়ি খুঁজে ফিরে শুধু,
নব -বায়ু ছোয়া।
তাইতো ঘুড়ি উড়িয়ে,
ভুলি তার মায়া।

ঘুড়ি তুমি যে আকাশে,
উড়ে যাও সুখে।
সে আকাশ কি রাখবে?
গেলে সুখ চুকে?

ঘুড়ি তুমি কোন দিন,
আসো এ আকাশে।
পাবে তুমি তখনও,
তোমার ই পাশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।