ভুত ও শিশু
- এম এম মিজান ০৯-০৫-২০২৪

চালতা গাছের ঝোপের ভেতর,
মিয়া বাড়ির পুকুর পাড়ে।
দুষ্ট ভুতের আবাস স্থল,
ধরে যারে পায় একেবারে।

বিদ্যালয়ে যেতে চায়না যে শিশু,
ফাকি বাজির চেষ্টা করে।
আচমকা এসে ঘরে ঢুকে যায়,
কান মলা দেয় জোর করে।

যে শিশু সঠিক সময়ে খায় না
তার প্রতিদিনের আহার।
ভুতের তখন মেজাজ গরম,
নিয়ে যায় দুরের পাহার।

যে শিশু মা বাবার সাথে করেনা,
সঠিক -উত্তম আচরণ.
ভুতটি তখন রেগেমেগে শেষ,
তুলে নেয় ভয়ানক বন।

যে শিশ খেলাধুলা করে বেড়ায়,
পড়ার টেবিলে বসে কম।
সে শিশুকে বাইরে পেলে ভুতটি,
গাছে তুলে মারে একদম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Kajal
১৬-০২-২০২৪ ২০:১০ মিঃ

চমৎকার লেখনী।

এম এম মিজান
১৬-০২-২০২৪ ২২:১৮ মিঃ

ধন্যবাদ প্রিয় কবি। ভালো লাগছে আপনার চমৎকার একটা মন্তব্য পড়ে