আঘাত
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার ০৯-০৫-২০২৪

একা ফেলে কেউ চলে গেলে আমি দুঃখ পাই না
কেউ চলে যেতে চাইলে আমি তার পিছু যাই না।
আমি পিছু ছুটছি যখন সে আমায় ভেঙেচুরে চলে গেছে
আমার স্বপ্ন সব ছিনিয়ে নিয়ে গেছে।
এক বিভীষিকাময় কঠিন ঝড়ের রাতে ঢিল ছুঁড়েছিলো সে আমার টিনের চালে।
হঠাৎ ধারালো ক্ষুর দিয়ে আঘাত করেছে আমার কোমল কুমড়োর ঢালে।
এলোমেলো করে দিয়েছে আমার ছেঁড়া জালের বুনো সুতো।
ছুঁচাল ষাঁড়ের শিংয়ে আমার কুঁড়ের চালে দিয়েছে গুঁতো।
আমি তখন গন্তব্যহীন একচোখা এক যাযাবর
রক্তে বাঁধনের সকল আপনেরা যখন আমার পর।
আমি যখন তোমায় চেয়েছিলাম খুব শক্ত করে।
দিতে চেয়েছি আপন সকল কিছু উজাড় করে।
বুঝতে পারো?
এখন আমি তোমার পিছু ছুটবার সময় নয়।
এখন শুধু যুদ্ধে যাবার সময়।
এখন সময় বুর্জোয়াদের পিছু নেয়ার।
এখন সময় যার যা কিছু সব বুঝে পাওয়ার।
আমি তোমায় ক্ষমা করবো না
ক্ষয় করতে পিছু হটবো না।
তুমি রুদ্ধ করেছো আমার বিদ্রোহের পথ
অগ্রাহ্য করেছো আমার সঙ্গে মিল সকলের মত।
তোমার ক্ষমা নেই অসামান্য নিরুপায় হবার কালে
আমি আঘাত হানবোই,
তোমার দম্ভ ও অবাধ্যতার পালে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।