একুশে ফেব্রুয়ারি
- এম এম মিজান ০৯-০৫-২০২৪

একুশে ফেব্রুয়ারি

তুমি এলে পরে বাংলা নিয়ে মাতামাতি।
তারপর শুরু হয় অবজ্ঞার রীতি

একুশে ফেব্রুয়ারি,
রক্তদিয়ে কিনে আনা বাংলার দাম নেই।
বাংলা ভাষায় শিক্ষিতের কাম নেই

একুশে ফেব্রুয়ারি

বাংলা ভাষা বলতে অনেকে লাজ পায়।
অফিসে ইংরেজি পড়ুয়া কাজ পায়।

একুশে ফেব্রুয়ারি
আদালতে রায় এখনো ইংরেজি হয়।
বাংলা ভাষা দমিয়ে ভীন ভাষা জমায়।

একুশে ফেব্রুয়ারি

শিক্ষার বাহন এখানে বাংলা নয়।
বাংলা রেখে অন্য ভাষায় জোর দেয়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
২১-০২-২০২৪ ০১:০৩ মিঃ

অপূর্ব লিখেছেন কবি

এম এম মিজান
২১-০২-২০২৪ ০৭:৩১ মিঃ

ধন্যবাদ প্রিয় কবি। ভালো থাকুন সবসময় আল্লাহর কাছে এই কামনা করি