মাতৃভাষা বাংলা
- এম এম মিজান ০৯-০৫-২০২৪

মাতৃভাষা,,,,
এম এম মিজান।

ফেব্রুয়ারীর একুশ তারিখ,
ফাল্গুন মাসের আট।
রক্তে রঞ্জীত হয়েছিল
বাংলার রাজপথ -মাঠ।

পাক হানাদার চাপিয়ে দিল,
উর্দু হবে রাস্ট্র ভাষা।
ছাত্র জনতা মিছিলে মিছিলে,
রুখে দিল তাদের আশা।

মায়ের ভাষার মান রাখতে,
বুলেটের সামনে এসে।
রক্ত দিয়ে ভাষা টিকিয়ে দিল
মরলো যে বীরের বেশে।

রফিক, শফিক জব্বার ও,
নাম না জানা কত জনে।
বাংলা ভাষার দাবিতে সেদিন,
নেমে পরে মাঠে ময়দানে।

অকাতরে জীবন দান করে,
মাতৃভাষা ছিনিয়ে আনে।
বাংলা তাই আমাদের দখলে,
ছড়িয়ে আছে সবখানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Mmmizan
২১-০২-২০২৪ ১৭:১৯ মিঃ

ধন্যবাদ প্রিয় কবি ভাই। ভালো থাকুন সবসময়

faizbd1
২১-০২-২০২৪ ১৩:১৪ মিঃ

অপূর্ব লিখেছেন।