করুণার দান
- এম এম মিজান ০৯-০৫-২০২৪

স্রষ্টা তুমি মহান অতি,
তোমার দয়ার নেই শেষ।
কত কিছু দিয়ে আমাদের,
ভরিয়ে দিয়েছো এই দেশ।

ক্ষেত ভরা ফসল দিলে,
নদী ভরে দিয়েছো মাছ।
বায়ুর দোল লেগে গেলে,
দেখি ফসলের কি নাচ?

জেলে ভাই নদীতে গিয়ে,
কত মজার মাছ ধরে।
অথৈ পানিতে কে তাদের,
আহারাদি প্রদান করে?

এতো উর্বর মাটি দিলে,
বীজ দিলে ই গাছ হয়।
নানা ফলের জাত দিলে,
ওগো প্রিয় করুনাময়।

বলার মতো দিলে তুমি,
প্রাণ জুড়ানো বাংলা ভাষা।
তোমার গুণগান গায়,
কামার কুমার ও চাষা।

এই ভাষাতে ডেকে ওঠে,
তোমায় করুনাময় বলে।
তোমার নামে মাঝি ভাই,
দেয় নদীতে পাল তুলে।

তোমার দয়াতে পেয়ে গেছি,
সুজলা সুফলা এই দেশ।
হাজার বছর রেখো তুমি,
প্রিয় এই বাংলাদেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Mmmizan
২৩-০২-২০২৪ ২২:৩৩ মিঃ

দেশ কে ভালোবাসার কবিতা